নিটারে নতুন বাস উদ্বোধন, আনন্দিত শিক্ষার্থীরা

ক্যাম্পাস

শনিবার (৬ আগস্ট) ন্যাশনাল ইনিস্টিউট অফ টেক্সটাইল ইন্জিনিয়ারিং এন্ড রিসার্চ (নিটার) ক্যাম্পাসে শিক্ষার্থীদের প্রথম বাসের উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন নিটার পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও বাংলাদেশ টেক্সটাইল মিলস এসোসিয়েশন (বিটিএমএ) এর প্রেসিডেন্ট জনাব মোহাম্মদ আলী খোকন।

দুপুর ১২ টা করে নিটারের শিক্ষকমণ্ডলী ও শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভায় অংশ নেন অতিথিবৃন্দ। কুরআন তিলাওয়াতের মধ্য দিয়ে শুরু হয় আলোচনা পর্ব।

বিটিএমএ’র পরিচালক ইঞ্জিনিয়ার রাজিব তার বক্তব্য সকল শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, “তোমাদের প্রধান উদ্দেশ্য হওয়া উচিৎ যত দ্রুত সম্ভব পাশ করে বের হওয়া এবং কর্মজীবনে যত দ্রুত সম্ভব প্রবেশ করা। নিটার এমন একটি প্রতিষ্ঠান যে প্রতিষ্ঠানের সাথে বাংলাদেশের ডিরেক্ট ইন্ডাস্ট্রি কানেকশন আছে। নিটারের ছাত্ররা চাইলেই যেকোনো ইন্ডাস্ট্রি পরিদর্শন করতে পারে। নিটারের শিক্ষক মহোদয়রা ইন্ডাস্ট্রি অধিপতিদের সাথে ডিরেক্ট কোলাবোরেশান করতে পারে। ২০১৫ সাল থেকে এখন পর্যন্ত নিটারের উন্নতির অন্যতম প্রধান কারণ বিটিএমএ নিটারের সাথে সংসৃষ্ট রয়েছে।” কর্মক্ষেত্রে সর্বোচ্চ সফলতার আশা ব্যক্ত করে তিনি তার মূল্যবান বক্তব্য শেষ করেন।

বিটিএমসির পরিচালক জনাব হাওলাদার মোহাম্মদ রকিবুল বারী তার বক্তব্যে পবিত্র কোরআনের উদ্বৃতি ব্যবহার করে সময়ের গুরুত্ব তুলে ধরেন। তিনি বলেন, “সময়ের গুরুত্ব অপরিসীম। আর একজন শিক্ষার্থী হিসেবে এই সময়কে কাজে লাগানো শিক্ষার্থীদের প্রধান লক্ষ্য হওয়া উচিৎ। শিক্ষকমন্ডলীকে নিটারের সর্বস্তরের শিক্ষার্থীদের সুনির্দিষ্ট পথে থাকতে সাহায্য করার এবং যেকোনো সমস্যায় নিটারের প্রাণ শিক্ষার্থীদের পাশে থাকার আদেশ দেন।”

অনুষ্ঠানের শেষ পর্যায়ে বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি জনাব মোহাম্মদ আলী খোকন। তিনি শিক্ষার্থীদের নিজেদের দক্ষ প্রকৌশল হিসেবে গড়ে তোলার আহবান জানান। তিনি নিটারের শিক্ষার্থীদের নিয়ে তার সুনির্দিষ্ট পরিকল্পনা ব্যক্ত করেন।

তিনি শিক্ষার্থীদের জন্য জব ফেয়ার আয়োজনের আশ্বাস দেন। নিটার থেকে বের হওয়া শিক্ষার্থীদের কর্ম- সংস্থানের আশ্বাস দেন। নিটারের সম্মানিত শিক্ষকদের পদন্নোতি এবং ইচ্ছুক শিক্ষার্থীদের নিটারের শিক্ষক মন্ডলীর বহরে যোগদানের ও প্রাক্তন ছাত্র সংগঠনকে আরো শক্তিশালী করার আহবান জানান।

সম্মানিত অতিথিবৃন্দরা শিক্ষার্থীদের অতীতের মতো ভুল না করে যেকোনো সমস্যা শিক্ষকবৃন্দের সাথে আলোচনা করে নিটারের পরিচালনা পর্ষদের কাছে উপস্থাপন করার আহবান জানান। অত্যন্ত মনোরম ও প্রফুল্ল পরিবেশে উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়।

ইয়াছিন মোঃ জাফির/নিটার/ক্যাম্পাস রিপোর্ট

শেয়ার করুন