বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বুটেক্সে নানা কর্মসূচি

ক্যাম্পাস

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আজ ১৭ মার্চ বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) নানা কর্মসূচি পালিত হয়েছে।

দিনের শুরুতেই বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক আবুল কাশেম। এছাড়া উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এবং শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. শাহ আলীমুজ্জামান, এবং শিক্ষক সমিতির সেক্রেটারি ও টেক্সটাইল কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির ডীন অধ্যাপক ড. মোহাম্মদ ফরহাদ হোসেইন সহ শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।

পতাকা উত্তোলন শেষে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে বুটেক্স ছাত্রলীগের উদ্যোগে কেক কাটা এবং বুটেক্স প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভার প্রধান অতিথি বুটেক্স উপাচার্য অধ্যাপক ড আবুল কাশেম বলেন, “বাঙালির স্বাধীনতা,সার্বভৌমত্ব এবং উন্নয়নের অগ্রযাত্রায় বঙ্গবন্ধু অবদান অতুলনীয়। বঙ্গবন্ধু বাংলাদেশের ধারক ও বাহক”। তিনি আরো বলেন, ” বাংলাদেশের রপ্তানি আয়ের প্রায় ৮৩ ভাগ টেক্সটাইল সেক্টর থেকে আসে এবং এর উপলব্ধিতে বঙ্গবন্ধু কন্যা দেশনেত্রী শেখ হাসিনা ২০১০ সালের ২২ শে ডিসেম্বর বুটেক্স কে একটি স্বতন্ত্র বিশ্ববিদ্যালয়ে রুপান্তরিত করেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের সূচনায় বঙ্গবন্ধুর অবিস্মরণীয় অবদানের কথা তিনি স্মরণ করেন।

আলোচনা সভা শেষে বুটেক্স ছাত্রলীগের উদ্যোগে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা অংশ নেন।পরবর্তীতে অসহায় পথ শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়।

শেয়ার করুন